সংবাদ শিরোনাম
Home / রাজনীতি / বিএনপি / সিলেট থেকে শুরু হবে ঐক্যফ্রন্টের কর্মসূচি
মঙ্গলবার ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব

সিলেট থেকে শুরু হবে ঐক্যফ্রন্টের কর্মসূচি

অনলাইন ডেস্কঃ আগামী ২৩ অক্টোবর সিলেটে হযরত শাহজালালের (রা.) মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি শুরু করবে জাতীয় ঐক্যফ্রন্ট। মঙ্গলবার ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠকের পর এ ঘোষণা দেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

জেএসডি সভাপতির উত্তরার বাসভবনে দুপুর সাড়ে ১২টা থেকে আড়াই ঘন্টাব্যাপী এক বৈঠকে নতুন কর্মসূচি নির্ধারণের জন্য আলোচনার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ বৈঠকে অংশ নেন বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও নাগরিক ঐক্যের নেতারা। এতে আন্দোলন ও ঐক্যের কর্মসূচি গ্রহণ এবং সমন্বয়ের লক্ষ্যে একটি লিঁয়াজো কমিটি গঠনের সিদ্ধান্তও নেওয়া হয়। বুধবার বিএনপির গুলশান কার্যালয়ে লিঁয়াজো কমিটি চূড়ান্ত করা হবে। বৈঠকের পর আ স ম রব সাংবাদিকদের এসব কথা জানান।

আ স ম রব বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম কর্মসূচি হচ্ছে আগামী ২৩ অক্টোবর সিলেটে সফর। এই সফরে মাজার জিয়ারতসহ জনসভা বা সমাবেশ হতে পারে। চট্টগ্রাম, রাজশাহী এবং খুলনাসহ সব বিভাগীয় শহরেও পর্যায়ক্রমে কর্মসূচি দেওয়া হবে। কর্মসূচি সফল করার ক্ষেত্রে জনগণের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি। ঐক্যফ্রন্টের শান্তিপূর্ণ কর্মসূচি পালনের ক্ষেত্রে সরকার বা প্রশাসনের পক্ষ থেকে কোনো অসহযোগিতা করা হবে না বলেও তিনি আশা করেন।

সদ্য গঠিত এই জোটের নেতা রব বলেন, জনগণ এখন তাদের আশা-আকাঙ্খা পূরণের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের দিকে তাকিয়ে আছে।

বৈঠক সূত্র জানায়, মঙ্গলবারের এই বৈঠকে বিভিন্ন দলের নেতারা কর্মসূচির ব্যাপারে নিজেদের প্রস্তাব ও দৃষ্টিভঙ্গি তুলে ধরেন। বিএনপির পক্ষ থেকে এ বৈঠকে রোড মার্চ কর্মসূচির প্রস্তাব দেওয়া হয়। সব দলের আলোচনা ও প্রস্তাব বিশ্নেষণ করে সিলেট জেলা সফরের সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। তবে অন্যান্য বিভাগীয় শহরে সভা-সমাবেশ করার বিষয় এখনও চূড়ান্ত হয়নি। প্রত্যেক দল থেকে দুই জন করে প্রতিনিধি নিয়ে লিঁয়াজো কমিটি গঠনের বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই লিয়াজো কমিটি প্রতিদিন বৈঠক করে পরিস্থিতি পর্যালোচনা করে কর্মসূচি নির্ধারণ করবেন।

মঙ্গলবারের বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এছাড়াও বৈঠকে অংশ নেন তানিয়া রব, আবদুল মালেক রতন, এস এম আকরাম, শহীদুল্লাহ কায়সার, ডা. জাহেদ উর রহমান ও সুলতান মোহাম্মদ মনসুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*