সংবাদ শিরোনাম
Home / রাজনীতি / বাংলাদেশ আওয়ামীলীগ / ঐক্যের উদ্দেশ্য খারাপ বলেই ২০ দলে ভাঙন: ওবায়দুল কাদের

ঐক্যের উদ্দেশ্য খারাপ বলেই ২০ দলে ভাঙন: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্টের উদ্দেশ্য খারাপ, তাই বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে ভাঙনের সুর বাজছে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে পূজামণ্ডপ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছে বিএনপি। নতুন জোটে ক্ষুব্ধ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের পুরনো শরিকরা। মঙ্গলবার ২০ দল ছাড়ার ঘোষণা দেয় বিএনপির অর্ধযুগের পুরনো মিত্র ন্যাপ ও এনডিপি।

এর প্রতিক্রিয়ায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্ট গঠনের শুরুতেই ২০ দলীয় জোটে ভাঙনের সুর বেজে উঠেছে। শুরুতেই ধাক্কার কারণ, উদ্দেশ্য খারাপ। জগা-খিচুড়ির ঐক্য জাতীয় ঐক্য হতে পারে না। তাদের ঐক্যের প্রতি জনগণের বিশ্বাস নেই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সাম্প্রদায়িক শক্তি, দেশে অশুভ চক্রান্ত শুরু করেছে। আগামী নির্বাচনে অশুভ এ শক্তিকে উৎখাত করা হবে। আওয়ামী লীগ যে কোনো পরিস্থিতিতে হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল। ভবিষ্যতেও থাকবে।

এর সকালে রাজধানীর বনানীতে সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নবনির্মিত সদর কার্যালয় ভবন পরিদর্শনের পর ওবায়দুল কাদের বলেন, ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে একজন কমিশনারের বৈঠক বর্জনের ঘটনা নির্বাচন কমিশনের (ইসি) অভ্যন্তরীণ গণতন্ত্রের প্রকাশ।

গত সোমবার কমিশন সভায় প্রস্তাব উত্থাপনের সুযোগ না পাওয়ার অভিযোগে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

বিএনপির তালিকা থেকে তিনি ইসিতে এসেছেন, এ কথা স্মরণ করিয়ে দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তার সম্পর্কে বিরূপ মন্তব্য করতে চান না। ইসিতে পাঁচজন সদস্য রয়েছেন। একজন বিরোধিতা করতেই পারেন, নোট অব ডিসেন্টও যে কেউ দিতে পারেন। এটিও গণতন্ত্র, অভ্যন্তরীণ গণতন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*