ব্রেকিং নিউজ
মাদারীপুরে মসজিদে-মসজিদে ডাকাতের গুজব ছড়িয়ে মাইকিং

মাদারীপুরে মসজিদে-মসজিদে ডাকাতের গুজব ছড়িয়ে মাইকিং

মাদারীপুরের সদর উপজেলা ও রাজৈর উপজেলার বিভিন্ন এলাকার মসজিদ থেকে প্রায় একই সময় মাইকিং করে ডাকাতের গুজব ছড়ানো হয় বলে অভিযোগ উঠেছে।

ফলে এসব এলাকার শতাধিক গ্রামের হাজার হাজার মানুষ শোরগোল ও চিৎকার করে টর্চ লাইট নিয়ে মাঠে, রাস্তায় নেমে পড়েন। মঙ্গলবার রাতে এশার নামাজের পর এই ঘটনা ঘটে।

এলাকাবাসি জানায়, মঙ্গলবার এশার নামাজের পর প্রায় একই সময়ে সদর উপজেলার মস্তফাপুর, ঘটমাঝি, ঝাউদি, হাউঝদী, শিরখাড়া, বাহাদুরপুর, কুনিয়া, কালিকাপুরসহ রাজৈর উপজেলার বিভিন্ন ইউনিয়নের মসজিদগুলোতে ‘ডাকাত আসছে, এলাকাবাসী সাবধান, আপনারা কেউ ঘর থেকে বের হবেন না। ডাক্তার বা প্রশাসনের পরিচয়ে কোন লোক ত্রাণ বা করোনা ভাইরাসের বিষয় নিয়ে আসলে ঘরের দরজা খুলবেন না’ বলে মাইকিং করা হয়। এতে শতাধিক গ্রামের হাজার হাজার মানুষ আতঙ্কিত হয়ে টর্চলাইট নিয়ে শোরগোল ও চিৎকার করতে করতে ঘরের বাইরে বের হয়ে আসেন।

বিষয়টি গুজব বলে উড়িয়ে দিয়েছে এলাকাবাসী। কেউ কেউ বলছেন জনগণকে সচেতন করার জন্য মাইকিং করা হতে পারে। কিন্তু হঠাৎ করে রাতে মসজিদ থেকে এশার নামাজের পর মাইকিং করে ডাকাতের আতঙ্ক ছড়ানোর ঘটনার কারণ জানা যায়নি।

এদিকে একই রাতে রাজৈর উপজেলার পূর্ব সরমঙ্গল গ্রাম থেকে চোর সন্দেহে ৪ জনকে আটক করে রাজৈর পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসি।

এ ব্যাপারে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খোন্দকার শওকত জাহান বলেন, আমরা প্রত্যেক এলাকায় খবর নিয়েছি কোথাও কোন ডাকাত আসেনি। এটা নিছক একটি গুজব মাত্র।

মাদারীপুর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো.বদরুল আলম মোল্লা জানান, রাতেই বিভিন্ন স্থানে গিয়েছি, যাদের ডাকাত সন্দেহে আটক করা হয়েছিল। জিজ্ঞাসাবাদে মনে হচ্ছে সম্পূর্ণ গুজব।

---------